ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ডাকসুর ১২ নেতা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:27:00

বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী সহ পদ পেয়েছেন ১২ জন নেতা।

সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণার দীর্ঘ সাড়ে নয় মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সোমবার (১৩ মে) বিকেলে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে আছেন- ডাকসুর দুই সদস্য মাহমুদুল হাসান ও নজরুল ইসলাম ছাত্রলীগের সহ-সভাপতি পদ পেয়েছেন। ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের পেয়েছেন সাংগঠনিক সম্পাদক পদ। সংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার ছাত্রলীগের সংস্কৃতিক সম্পাদক হয়েছেন। ছাত্র পরিবহন সম্পাদক শামস ই নোমান যুগ্ম সাধারণ সম্পাদক এবং কমন রুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক বিএম লিপি আক্তার উপ-সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন। সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন উপনাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন। ডাকসুর সদস্য ফরিদা পারভীন উপ-তথ্য ও প্রকাশনা সম্পাদক হয়েছেন। এছাড়া ডাকসুর সদস্য সাবরিনা ইতি সাংগঠনিক সম্পাদক এবং তিলোত্তমা শিকদার ও নিপু ইসলাম তন্বী ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক পদে রয়েছেন।

গত ১১ মার্চ ২৮ বছর পর অনুষ্ঠিত হয় ডাকসু নির্বাচন। এতে ২৫টি পদের মধ্যে ২৩ পদেই নির্বাচিত হন ছাত্রলীগ মনোনীত প্যানেলের প্রার্থীরা। বাকি দু’টি পদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক নুরুল হক নুর সহ-সভাপতি (ভিপি) হিসাবে এবং আখতার হোসেন সমাজকল্যাণ সম্পাদক হিসাবে নির্বাচিত হন।

আরও পড়ুন: ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি

এ সম্পর্কিত আরও খবর