জবি ছাত্রলীগের সম্মেলন জুলাইয়ে

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:34:31

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছয় মাস আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ফলে পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী জবি শাখা ছাত্রলীগের একটি গ্রহণযোগ্য কমিটি দিতে আগামী জুলাই মাসে সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে জবির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৩০ মার্চ। ওই সম্মেলনে তরিকুল ইসলামকে সভাপতি এবং শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

কিন্তু প্রথম থেকেই এই কমিটি নানা অপকর্মে জড়িয়ে পড়লে কমিটি স্থগিত করা হয়। কমিটি স্থগিত এবং তদন্ত চলাকালীন সময়ে ৩ ফেব্রুয়ারিতে নারী ঘটিত বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কর্মীরা বিবাদে জড়িয়ে পড়লে কমিটি বিলুপ্ত করা হয়।

কমিটি বিলুপ্তি ঘোষণার পর নেতৃত্বহীন হয়ে পড়ে জবি শাখা ছাত্রলীগ। এ সুযোগে অনেক পদ প্রত্যাশী নেতাকর্মীরা ক্যাম্পাসে মহড়া দিতে থাকে। বিভিন্ন যায়গায় চাঁদাবাজি ছিনতাই ও ভর্তি বাণিজ্যের অভিযোগ উঠে অনেক পদ প্রত্যাশীর নামে। এছাড়াও অনেকে বিভিন্ন নেতা এবং বিভিন্ন পার্টি অফিসে ধরনা দিয়ে পদ পাবার চেষ্টা করে। এহেন পরিস্থিতিতে ক্যাম্পাসে শৃংখলা ফিরিয়ে আনতে আগামী জুলাই মাসে দ্বিতীয় সম্মেলনের ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, 'যেহেতু জগন্নাথ বিশ্ববিদ্যালয় আমাদের একটি গুরুত্বপূর্ণ ইউনিট। তাই আগামী মাসের শেষের দিকে আমরা সম্মেলনের জন্য একটি প্রস্তুতি কমিটি ঘোষণা করে সম্মেলনের তারিখ ঘোষণা করব। আর নতুন কমিটিতে অবশ্যই সৎ যোগ্য, নিষ্ঠাবান প্রার্থীদেরকেই মনোনয়ন দেওয়া হবে।'

এদিকে জবি ছাত্রলীগের পদ প্রত্যাশীদের মধ্যে সভাপতি ও সম্পাদক হওয়ার বিবেচনায় যাদের নাম উঠে আসছে তারা হলেন- ছাত্রলীগের সাবেক সহসভাপতি আশরাফুল ইসলাম টিটন, জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক,ইব্রাহীম ফরাজি, মো. নুরুল আফসার, আখতার হোসেন, উপমুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নাহিদ পারভেজ, যুগ্ন সাধারণ সম্পাদক তারেক আজিজ।

এ সম্পর্কিত আরও খবর