টিএসসি যেন এক মিনি স্টেডিয়াম

বিবিধ, ক্যাম্পাস

আপেল মাহমুদ, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 16:51:23

আন্তর্জাতিক ক্রিকেটে জাতীয় দলের খেলার দিনগুলোতে ঢাকার চিত্র যায় পাল্টে। আর বিশ্বকাপে টাইগারদের ম্যাচ হলে তো কথাই নেই। বাংলাদেশিদের ক্রিকেটের প্রতি ভালোবাসা কতটা প্রবল সেটা বোঝা যায় ম্যাচের দিন পাড়া-মহল্লা কিংবা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘোরাফেরা করলে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনের ফাঁকা জায়গায় প্রজেক্টরের মাধ্যমে সরাসরি খেলা দেখার ব্যবস্থা হয় নিয়মিতই। সোমবারও (২৪ জুন) তার ব্যতিক্রম ছিল না। কারণ এদিন মাশরাফি বাহিনী বিশ্বকাপে মুখোমুখি হয়েছে আফগানদের। আর তাই ম্যাচটি উপভোগ করতে টিএসসি এলাকায় সমবেত হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

সোমবার বিকেলে টিএসসিতে গিয়ে দেখা যায় নানান শ্রেণি-পেশার মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে বড় পর্দায় সাকিব-মুশফিকদের ব্যাংটিং উপভোগ করছেন। প্রতিটা বাউন্ডারির সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ছেন উপস্থিত লোকজন। প্রতিটা ছয়-চারের মারে চলছে উদযাপন। সমবেতদের উল্লাস-উদযাপনে মিনি স্টেডিয়ামে পরিণত হয়েছে টিএসসি।

বাংলাদেশের খেলার দিন শুধু বাড়িতে বসে বা অফিসে বসে নয়, যে যেখানে আছে সেখান থেকেই ম্যাচ উপভোগের চেষ্টা করেন। যাদের দেখার সৌভাগ্য হচ্ছে না তারা রেডিও কিংবা ইন্টারনেটে ম্যাচের খোঁজ-খবর নেন।

বিশ্বকাপে বাংলাদেশের বাকি আছে তিনটি ম্যাচ। তিনটি ম্যাচেই জিততে পারলে সেমিফাইনালে যাবে বাংলাদেশ। তাই আফগানিস্তানের বিপক্ষে এদিনের ম্যাচটি হয়ে উঠেছে গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচে জিততে পারলে সেমিফাইনালের আশাটা জীবিত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর