বেরোবির নতুন প্রক্টর আতিউর রহমান

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-20 08:14:26

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নতুন প্রক্টর হিসেবে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আতিউর রহমানকে (চলতি দায়িত্ব) নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) রাতে জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল (অব.) আবু হেনা মুস্তাফা কামাল স্বাক্ষরিত এক অফিস আদেশে আতিউর রহমানকে এ পদে নিয়োগ দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে এ দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

দায়িত্ব গ্রহণ করেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনে সকল প্রকার সভা সমাবেশ, মিছিল, মাইকিং এবং বিশ্ববিদ্যালয়ের স্বার্থ পরিপন্থী সকল কর্মকাণ্ড নিষিদ্ধ করেছেন নতুন প্রক্টর আতিয়ার রহমান।

এদিকে দীর্ঘ তিন বছর আট মাসের বকেয়া বেতন-ভাতা প্রদানসহ চার দফা দাবি আদায়ে বিশ্ববিদ্যালয়ে গত ২৩ জুন থেকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন করছে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের একটি সংগঠন।

গতকাল মঙ্গলবার (২৫ জুন) সকালে প্রশাসনিক ভবনের মূল ফটকে আন্দোলনরত কর্মচারীরা তালা ঝুলিয়ে দেন। এ ঘটনায় ক্ষুব্ধ কিছু শিক্ষক ও শিক্ষার্থী একত্রিত হয়ে বিকেলে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় এবং হাতুড়ি দিয়ে তালা ভেঙে ফেলেন। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে উপাচার্যের সঙ্গে রাতে অনুষ্ঠিত বৈঠকে কার্যকরী কোনো আশ্বাস না পাওয়ায় ও হামলাকারীদের শাস্তির দাবিতে বুধবার (২৬ জুন) সকাল থেকে ফের আন্দোলনের ঘোষণা দিয়েছে বেরোবি কর্মচারী সমন্বয় পরিষদের নেতারা।

এ সম্পর্কিত আরও খবর