একাদশে ভর্তিতে অতিরিক্ত টাকা আদায়, মুচলেকা নিয়ে ছেড়ে দিল পুলিশ

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 10:32:58

পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের একাদশ শ্রেণিতে ভর্তির সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে রুপালি ব্যাংকের মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশের তিনজন এজেন্ট মালিককে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ( ২৭ জুন ) রাজধানীর পুরান ঢাকার সুত্রাপুর থানা থেকে অভিযুক্তদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সুত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, নিয়ম অনুযায়ী ৩ হাজার ৩১২ টাকা (সর্বোচ্চ কমিশন চার্জ ৩০ টাকা) শিওর ক্যাশে জমাদানের মাধ্যমে পরিশোধ করতে হবে। কিন্তু কবি নজরুল সরকারি কলেজের সামনে শিওর ক্যাশ এজেন্টরা শিক্ষার্থীদের থেকে ৩ হাজার ৭২০ টাকা করে নিচ্ছিলেন। বিষয়টি জানার পর কবি নজরুল কলেজ ছাত্রলীগ সুত্রাপুর থানায় যোগাযোগ করলে পুলিশ এসে নিয়ে যায় তাদের।

শিক্ষার্থীদের অভিযোগ, একাদশে ভর্তি আজ থেকে শুরু হওয়ায় শিওর ক্যাশের দোকানগুলোতে প্রচুর চাপ। আর এ সুযোগেই মূলত অতিরিক্ত টাকা দিতে বাধ্য করেছে শিওরক্যাশের এজেন্টরা।

কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, কিছু অসাধু শিওর ক্যাশের এজেন্ট শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির জন্য অতিরিক্ত টাকা নিচ্ছিল। বিষয়টি আমরা জানার পর পুলিশকে অবহিত করলে তারা এসে অভিযুক্তদের থানায় নিয়ে যায়।

সার্বিক বিষয়ে সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ বার্তা২৪.কমকে বলেন,  শিওর ক্যাশের কিছু এজেন্ট একাদশে ভর্তির জন্য ৩০০ থেকে ৪০০ টাকা বেশি নেওয়ার অভিযোগের ভিত্তিতে তিনজন এজেন্টকে থানায় এনে পিটিয়েছে পুলিশ। পরে ওরা অপরাধ স্বীকার করে শিক্ষার্থীদের টাকা ফেরত দিয়ে দেয়। গরীব মানুষ, মানবিক দিক বিবেচনা করে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর