রাষ্ট্র এখন অনিয়মের মধ্য দিয়ে চলছে: ডাকসু ভিপি

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 15:34:22

 

রাষ্ট্র এখন অনিয়মের মধ্য দিয়ে চলছে,  দেশে দুই ধরনের আইন বিদ্যমান, একটি রাজনৈতিক দলের জন্য অন্যটি সাধারণ মানুষের জন্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ও ডাকসুর ভিপি নুরুল হক নুর।

শুক্রবার (২৭ জুন) বিকেল চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আয়োজিত মানববন্ধন থেকে বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে স্বামী রিফাত শরীফ হত্যার আসামিদের  গ্রেফতার এবং উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়।

এ সময় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর বলেন, রাষ্ট্র এখন অনিয়মের মধ্য দিয়ে চলছে, দেশে আজ দু’ধরনের আইন বিদ্যমান। একটি রাজনৈতিক দলের জন্য, অন্যটি সাধারণ মানুষের জন্য। এখন মামলা করতে গেলেও শুনতে হয়- কোন দল করেন? এভাবে দেশ চলতে পারে না। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে বিশ্বজিৎকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হলো। আদালতের রায়ও দেওয়া হলো। কিন্তু এরপরও রাজনৈতিক বিবেচনায় ৬ জনকে মুক্তি দেওয়া হলো। এ ধরনের বিচার হলে তো দেশে অন্যায় বাড়বেই।

তিনি আরও বলেন, সমাজ আজ কোথায় গেছে? প্রকাশ্যে একজনকে খুন করা হয়। শিক্ষক শিক্ষার্থীর প্রতি অবিচার করে। দেশে যে ভয়ের পরিবেশ সৃষ্টি করা হয়েছে সেখানে মানুষ কথা বলতে ভয় পাচ্ছে। ডাকসুর ভিপি বগুড়ায় সন্ত্রাসী হামলার শিকার হলেও কোনো বিচার হয়নি। এভাবে একটি স্বাধীন রাষ্ট্র চলতে পারে না। কেউ এখানে নিরাপদ নয়।

মানববন্ধনে আরও বক্তব্য দেন, ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খান, ফারুক হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

প্রসঙ্গত, রিফাত শরীফ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তাঁর স্ত্রী আয়েশা সিদ্দিকাকে বরগুনা সরকারি কলেজে নিয়ে যান। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন, রিফাত ফরাজীসহ আরো দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় তাঁরা ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরিফকে এলোপাতাড়ি কোপাতে থাকে।

রিফাত শরীফের স্ত্রী আয়েশা দৃর্বৃত্তদের বাধা দিতে গিয়েও ব্যর্থ হয়। । এর ভিডিওচিত্র  সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে এটি জাতীয় ইস্যুতে পরিণত হয়।

এ সম্পর্কিত আরও খবর