নিয়োগ বাণিজ্যে জড়িতদের শাস্তির দাবি ইবি ছাত্রলীগের

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:32:57

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগে বাণিজ্যের অডিও ফাঁস হওয়ার সঙ্গে জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বরখাস্তের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার (২৯ জুন) এ দাবিতে ক্যাম্পাসে মিছিল করেন তারা।

দলীয় সূত্রে জানা যায়, বেলা ১২টার দিকে দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়। এসময় মিছিলে বিভিন্ন প্রতিবাদমূলক শ্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা।

দলীয় টেন্ট থেকে শুরু হওয়া মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন ও ডায়না চত্বর হয়ে অনুষদ ভবনে গিয়ে শেষ হয়। পরে ছাত্রলীগের একটি প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সঙ্গে দেখা করেন। এসময় তারা নিয়োগ বাণিজ্য ও দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বরখাস্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বললে তারা জানান, নিয়োগ বাণিজ্যের মূল হোতা মাহবুবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অডিও ফাঁসের মাধ্যমে বোঝাই যাচ্ছে কে মূল হোতা। কিন্তু দুই শিক্ষককে বরখাস্ত করা হলেও তাকে কেন করা হয়নি? আমরা ঘটনার সঙ্গে জড়িত সবার বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বরখাস্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, শুক্রবার (২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগ বাণিজ্যের একটি অডিও ফাঁস হয়। এতে নিয়োগের ব্যাপারে একজন প্রার্থীর সঙ্গে বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক রুহুল আমিন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রহিমের কথোপকথন পাওয়া যায়।

এ ঘটনায় ওইদিন সকাল ১১টার দিকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডটি স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সঙ্গে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় বিভাগের সহযোগী অধ্যাপক রুহুল আমিন ও ইইই বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর