রাবি ছাত্রলীগ সভাপতিসহ ৭ নেতার বিরুদ্ধে লিচু চুরির মামলা

, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-26 16:28:34

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াসহ সাত নেতার বিরুদ্ধে চাঁদাবাজি ও লিচু চুরির মামলা দায়ের করা হয়েছে।

নগরীর হেতেমখাঁ এলাকার আব্দুল্লাহ ইবনে মনোয়ার নামের এক ব্যক্তি বাদী হয়ে রাজশাহী সিএমএম আদালতে গত ১৫ মে এ মামলা এ মামলা দায়ের করেন। আগামী ১৬ জুলাই আসামিদের আদালতে হাজিরার জন্য ডাকা হয়েছে। তবে বিষয়টি মঙ্গলবার জানাজানি হয়।

বাদী পক্ষের আইনজীবী মিজানুর রহমান বাদশা মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন-সহ সভাপতি সাদ্দাম হোসেন, আইন বিভাগের সাধারণ সম্পাদক ইমরান আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, উপ-আন্তজার্তক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আশিক ও কর্মী মেহেদী হাসান বিজয়। এছাড়াও ক্যাম্পাসের বহিরাগত কিন্তু ছাত্রলীগ সভাপতির কক্ষে থাকেন মো. আকাশ নামের একজনকেও এ মামলায় আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, মামলার আসামিরা চাঁদাবাজ, দাঙ্গাবাজ ও পরধন লোভী। আসামিরা সমাজে এমন কোনো খারাপ কাজ নেই যে তারা করতে পারেন না। বাদী দুই মৌসুমের (২০১৯-২০) জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে ১৫১৯৯৯.১০ টাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিনস্থ গোদাগাড়ীর আম ও লিচু বাগান লিজ নেন। এ মৌসুমের ৭ মে রাতে আসামিরা আরো ১৫/২০ জনসহ লিজ নেওয়া আম ও লিচু বাগানে হানা দেন। ওই সময় তারা অবৈধ অস্ত্র দেখিয়ে মৃত্যুর ভয় দেখিয়ে বাদীর কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় বাদীর সঙ্গে আরও কয়েকজন থাকায় আসামিরা কোনো অঘটন ঘটাতে না পারেননি। তবে বাদীকে বাগান থেকে আম ও লিচু না পাড়তে বলেন। টাকা না দেওয়ায় ৯ মে বিকেল ৪টার দিকে ওই সাতজনসহ ১৫/২০ জন মিলে বাগানের লিচু পাড়তে থাকেন।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, বাগানের পাহারাদার লিচু পাড়তে নিষেধ করলে গোলাম কিবরিয়া তাকে কিল ঘুষি মারেন এবং মৃত্যুর ভয় দেখিয়ে বাগান থেকে দূরে সরে যেতে বলেন। পরে তারা সবাই মিলে বাগানের প্রায় দেড় লাখ টাকার লিচু পাড়েন। এ সময় বাগানের পাহারাদার মোবাইল ফোনে বাদীকে ঘটনাটি জানালে তারা লিচুসহ দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। ওই সাতজন এখনো চাঁদার জন্য হুমকি দিয়ে আসছেন।

ওই দিনই আব্দুল্লাহ ইবনে মনোয়ার মতিহার থানায় মামলা দায়ের করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাকে আদালতে মামলা দায়েরের পরামর্শ দেন। পরে ১৫ মে আদালতে মামলা করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর