শিক্ষার্থীদের জন্য 'স্বপ্ন সিঁড়ি'র দিনব্যাপী শিক্ষা ও ভ্রমণমূলক অনুষ্ঠান

বিবিধ, ক্যাম্পাস

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 01:59:05

আদমজি ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুলের প্রথম শ্রেণীর ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা ও ভ্রমণমূলক অনুষ্ঠান করা হয়েছে। শুক্রবার (১২ জুলাই) দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি সংগঠন ‘স্বপ্ন সিঁড়ি’।

রাজেন্দ্রপুর ব্র্যাক সিডিএম রিসোর্টে অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথম শ্রেণীর ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের অভিভাবকদের সংগঠন ‘স্বপ্ন সিঁড়ি’।

শিক্ষার্থীদের পড়ালেখার যোগাযোগ এবং অভিভাবকদের মধ্যে সম্প্রীতি ও বন্ধনের উদ্দেশেই গঠন করা হয় এই সংগঠনটি।

নিকুঞ্জ লা-মেরিডিয়ান হোটেলের সামনে থেকে যাত্রা শুরু করে ছাত্রদেরকে পূর্বাচল, এশিয়ান হাইওয়ে, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা, টাকশাল, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় গাজীপুর, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), শালবন বিহার ভ্রমণ শেষে সকাল ১১:৩০ এ নিয়ে যাওয়া হয় ব্র্যাক সিডিএম রিসোর্ট এ।

ব্র্যাক সিডিএম রিসোর্ট এ আপ্যায়ন শেষে ছাত্রদের জন্যে সাইক্লিং এবং পরবর্তীতে সুইমিংপুলে সাতার শেখার ব্যবস্থা করা হয়। নামাজ এবং মধ্যাহ্ন ভোজের বিরতির পর শুরু হয় ফুটবল, ক্রিকেট, দৌড়, টেবিল টেনিস, ক্যারাম প্রতিযোগিতা। সর্বশেষ প্রতিযোগিতা ছিল কবিতা আবৃত্তি, গান ও গ্রুপ ড্যান্স।

এরপর অভিভাবক ও ছাত্রদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মফিজুল হক, সহ-সভাপতি সিরাজুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান , কোষাধ্যক্ষ মাহবুব জামান জুইন এবং অভিভাবকদের পক্ষ থেকে ছাত্র আলিউজ্জান অর্ক এর মা ফারহানা সুলতানা ।

বিকাল ৫:৩০ এ কেক কাটা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় ছাত্রদের জন্যে দিনব্যাপী স্বপ্ন সিঁড়ি’র আনন্দময় শিক্ষা ও ভ্রমণদায়ক এই আয়োজন।

এ সম্পর্কিত আরও খবর