‘স্মার্ট ইউনিভার্সিটিতে রূপান্তর হবে খুবি’

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-23 02:30:30

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট ল্যাব, স্মার্ট ক্লাসরুম ও নতুন ওয়েব সাইট উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, বিশ্বের অগ্রগতির সাথে তাল মিলিয়ে চলতে গেলে প্রযুক্তি শিক্ষা ও গবেষণার বিকল্প নেই। প্রযুক্তি এখন দ্রুত পরিবর্তিত ও আধুনিক হচ্ছে।’

তিনি বলেন, ‘সর্বশেষ উদ্ভাবনসহ প্রতিনিয়ত যে বিকাশ হচ্ছে সেই জ্ঞান কাজে লাগিয়ে আরও নতুনতর উদ্ভাবনে এগিয়ে আসতে হবে। ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনা, লাইব্রেরি অটোমেশন করা- এসব করা গেলে স্মার্ট ইউনিভার্সিটিতে রূপান্তর হবে খুলনা বিশ্ববিদ্যালয়।’

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ৪টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ফায়েক উজ্জামান এসবের উদ্বোধন করেন। পরে বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ আনিসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ, ডিন অধ্যাপক ড. উত্তম কুমার মজুমদার, ঐ বিভাগের শিক্ষক আয়েশা আক্তার সহ বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা। উল্লেখ্য, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় ল্যাব ও স্মার্ট ক্লাসরুম তৈরি করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর