বাড্ডায় গণপিটুনিতে নারী হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 13:14:19

গুজব ছড়িয়ে রাজধানীর উত্তরবাড্ডায় তাসলিমা বেগম রেনু নামে এক নারীকে হত্যার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

সোমবার (২২ জুলাই) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশ ভাস্কর্যের পাদদেশে ‘আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আশিক মাহমুদ সোহান বলেন, ‘সাম্প্রতিক সময়ে গুজব ছড়ানোকে কেন্দ্র করে সাধারণ মানুষকে গণপিটুনির মাধ্যমে মেরে ফেলা হচ্ছে। কয়েকদিন আগে রাজধানীর উত্তর বাড্ডায় মা তার সন্তানকে স্কুলে ভর্তি করাতে আসলে ‘ছেলে ধরা’ গুজব ছড়িয়ে স্কুলের প্রধান শিক্ষকের রুম থেকে মাকে টেনে হিচড়ে বের করে পিটিয়ে মেরে ফেলা হয়।’

তিনি আরও বলেন, ‘অনেকে এসব ঘটনা ক্যামেরা দিয়ে ভিডিও করছে কিন্তু উদ্বেগের বিষয় হলো কেউ বাঁধা দিচ্ছে না। এদের পেছনে কোনো চক্র কাজ করছে কিনা সেটা খতিয়ে দেখার জন্য আইন শৃঙ্খলা বাহীনির সদস্যদের কাছে জোর দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে শিক্ষার্থীরা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এবং গুজব ছড়ানো ব্যক্তিদের শনাক্ত পূর্বক বিচারের মাধ্যমে শাস্তির দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর