‘গুজব প্রতিহত করতে সাইবার সিকিউরিটি ইউনিট সক্ষম'

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 22:48:11

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে কোনও ধরনের গুজব প্রতিহত এবং অপরাধীকে শনাক্ত করে শাস্তির আওতায় আনতে সাইবার সিকিউরিটি ইউনিট সক্ষম। এসব রোধে সাইবার সিকিউরিটি ইউনিট উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করছে।

বুধবার (৩১ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ব্যবসায়  শিক্ষা অনুষদ অডিটোরিয়ামে ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটি কর্তৃক আয়োজিত 'সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস ফর ওমেন এমপাওয়ারমেন্ট-২০১৯' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাইবার ক্রাইম ও সিআইডি পুলিশের ডিআইজি মোঃ শাহ আলম, বিশেষ অতিথি (ডি ইউ ডি আই টিএস)এর উপদেষ্টা প্রফেসর ড. মুহাইমিন-উস-সাকিব, প্রফেসর ড. মামুন-অর-রশীদ,এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান, ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সাইবার সিকিউরিটি ইউনিট অনেক দক্ষ। আমরা আমাদের পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছি। তারা জনগণকে যে কোনো নিরাপত্তা প্রদানে তৎপর। সাইবার সিকিউরিটি ইউনিট তেমনি একটি মাধ্যম যেখানে আইটি বিষয়ে অভিজ্ঞ অনেক মেধাবী পুলিশ কর্মকর্তা রয়েছে।

তিনি বলেন, আপনারা ৯৯৯ নম্বরে যে কোন সহযোগিতা চেয়ে যোগাযোগ করতে পারেন। বর্তমান পুলিশ বঙ্গবন্ধুর চাওয়া সেই জনগণের পুলিশে পরিণত হয়েছে।

এছাড়াও সমসাময়িক বিভিন্ন গুজবের কথা উল্লেখ করে সেগুলোকে প্রতিহত করতে শিক্ষিত সমাজকে আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় সিআইডি পুলিশের ডিআইজি  মো. শাহ আলম বলেন, 'আমরা সবাই যেন অনলাইনে এমন কিছু না শেয়ার করি যার দ্বারা পরবর্তীতে আমরা ক্ষতিগ্রস্ত হই। বিশেষ করে আমরা মা-বোনেরা ভেবে চিনতে কাজ করব, যাতে কেউ আমাদের ব্লাক মেইল করতে না পারে এবং আমাদের হেনস্তার শিকার হতে না হয়।'

অনুষ্ঠান সম্পাদনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন রাসেল মাহমুদ এবং দেবরাজ দেব।

এ সম্পর্কিত আরও খবর