রাবিতে ডেঙ্গু রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 21:07:57

দেশব্যাপী ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এডিস মশা ও ডেঙ্গু রোগ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বরাবর এ সংক্রান্ত একটি স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। স্মারকলিপিতে তারা চার দফা দাবি জানিয়েছেন।

তাদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের সকল ড্রেন, জলাশয় এবং ঝোপঝাড় নিয়মিত পরিষ্কার করার ব্যবস্থা গ্রহণ, এডিস মশার বিস্তার রোধে ক্যাম্পাসে নিয়মিত মশক নিধন অভিযান পরিচালনা, ক্যাম্পাসে এবং আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু রোগের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা করা এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ডেঙ্গু রোগ পরীক্ষা এবং উক্ত রোগের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম বিজয়, তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো.মেহেদী হাসান, ফার্সি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাহাদ মোল্লা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আবু হাসেম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর