বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 08:28:34

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ আয়োজিত 'বঙ্গবন্ধুকে চিঠি লেখার প্রতিযোগিতা ২০১৯' এর পুরস্কার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনের সিরাজুল ইসলাম হলে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানে বিচারক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশু সাহিত্যিক আলী ইমাম এবং নাট্যব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ। এছাড়াও মঞ্চে উপবিষ্ট ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার। আয়োজনে সভাপ্রধান হিসেবে ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী।

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ বিচারক কর্তৃক 'প্রিয় বঙ্গবন্ধু' শীর্ষক শিরোনামে চিঠি লেখার আয়োজন করেছিল। সকলের জন্য উন্মুক্ত এ প্রতিযোগিতায় চিঠি পাঠানোর সময়সীমা ছিল ২৬ আগস্ট পর্যন্ত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে বর্তমান প্রজন্মের একজন তরুণ-তরুণী হিসেবে আশা, প্রত্যাশা, প্রশ্ন, স্বপ্ন, তাঁর প্রতি ভালবাসা, কৃতজ্ঞতা বা শ্রদ্ধা জানানোর সুযোগ করে দেয়ার উদ্দেশ্যে ছিল এ আয়োজন।

অনুষ্ঠানের শেষ পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতান চৌধুরী বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর সম্পর্কে আরও বিস্তারিত জানতে উৎসাহিত করেন এবং বঙ্গবন্ধুকে নিয়ে বিবিধ কার্যক্রম কেবল আগস্ট মাসে সীমাবদ্ধ না রেখে সারাবছর যেন পালন করা হয় এই আহ্বান জানান। তিনি আরও বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ সবসময় শুদ্ধ সংস্কৃতির চর্চা করার চেষ্টা করে। আর শুদ্ধ সংস্কৃতি চর্চার জন্য দেশের ইতিহাস, আমাদের মানচিত্র আমরা কিভাবে পেলাম, মুক্তিযুদ্ধের ইতিহাস সবকিছুই জানা দরকার। আর এ সবকিছুর পেছনে যে মহান মানুষটি তাঁকে আরও ভালোভাবে জানবার জন্যই আমাদের আজকের এই আয়োজন।'

অনুষ্ঠানের সমাপনী পর্যায়ে বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠিগুলোর মধ্য থেকে সর্বমোট ১৬ জনকে ক্রেস্ট, বই এবং সার্টিফিকেট বিতরণের মাধ্যমে পুরস্কৃত করা হয় এবং শ্রেষ্ঠ চিঠিগুলোর অংশবিশেষ পাঠ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর