নোবিপ্রবি ছাত্রলীগের দু’পক্ষের বিবাদে প্রভোস্ট আহত, হল বন্ধ

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-26 14:16:58

ফের মুখোমুখি অবস্থান নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের বিবদমান দু’টি গ্রুপ। দফায় দফায় সংঘর্ষও হয়েছে।


রোববার (১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক গ্রুপ আব্দুস সালাম হল ও ক্যাম্পাসের আশেপাশে মুখোমুখি অবস্থান নেয়। এ সময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ গুরুতর জখম হয়েছেন। এছাড়া বঙ্গবন্ধু মুজিব হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেন এবং রাফি ও রনি নামের দুই ছাত্রলীগ কর্মীসহ মোট ছয়জন আহত হয়েছেন। তাদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে ড. ফিরোজের অবস্থা আশঙ্কাজনক।s

জানা যায়, শনিবারের রাতের সংঘর্ষের জেরে রোববার আবার নোবিপ্রবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে শোডাউন দিতে থাকেন। যা এক সময় সংঘর্ষে রূপ নেয়।

পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, সংঘর্ষ এড়াতে ক্যাম্পাসে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

w
আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

এদিকে, রোববার দিনগত রাত ১টার দিকে হল বন্ধ করে এক ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্র হল আব্দুস সালাম হল বন্ধ ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর