রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় হলরুমে তালার অভিযোগ

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 23:41:37

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় এবং গেস্টরুমে উপস্থিত না থাকায় হল শিক্ষার্থীদের চারটি কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন তার অনুসারীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে এ ঘটনা ঘটে। তালাবদ্ধ কক্ষগুলো হচ্ছে ২৪৮, ২৩৭, ৪০১ (ক) এবং ৬২৬ (ক)। সূর্যসেন হলের রাব্বানীর অনুসারী সৈয়দ শরীফুল ইসলাম শপুর নেতৃত্বে এটি হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের একাধিক শিক্ষার্থী বলেন, 'রোববার দুপুরে রাব্বানী ভাই মধুতে (মধুর ক্যান্টিন) এসেছিলেন। দীর্ঘদিন যাবৎ আমরা বিভিন্ন প্রোগ্রাম করে আসছি কিন্তু আমাদের রাখা হচ্ছে গণরুমে। আজকে আমরা ইচ্ছা করে কেউ রাব্বানী ভাইয়ের প্রটোকলে যাইনি। রাতে গেস্টরুমেও আসিনি। যার কারণে আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে শপুর নির্দেশে রুমগুলোতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। আমাদেরকে বলেছে, যেখানে ইচ্ছা সেখানে যেতে পারিস।'

এ বিষয়ে শরীফুল ইসলাম শপু বলেন, 'দ্বিতীয় বর্ষের আমার গ্রুপের কয়েকজন শিক্ষার্থী এসে বলে তারা আমার গ্রুপে থাকবে না। পরে আমি তাদেরকে বলছি, কে কে গ্রুপ পরিবর্তন করতে চাস? তারা অনেকে হ্যাঁ বলেছে। তখন তাদের বলছি চলে যেতে পারিস।' তালা লাগানোর বিষয়টি তিনি জানেন না বলে দাবি করেন।

অভিযোগ আছে, শিক্ষার্থীরা কিছু বলতে চাইলে তাদের জামায়াত-শিবির আখ্যা দিয়ে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হতো। কিছুদিন আগে মহব্বত নামের এক শিক্ষার্থীকে ছাত্রদলের কর্মী বলে দিয়ে বের করার হুমকি দেওয়া হয়েছে।

হল সংসদের ভিপি মারিয়াম জামান খান সোহানকে কল দিলে তিনি বিষয়টি দেখছেন বলে জানান। এদিকে বেশি রাত হওয়ায় হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে জানতে ছাত্রলীগ সাধারণ সম্পাদককে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি।

আরও পড়ুন: শোভন-রাব্বানীতে বিরক্ত প্রধানমন্ত্রী, কমিটি বাতিলের নির্দেশ!

আরও পড়ুন: সাংবাদিকদের ফোন ধরেন না শোভন-রাব্বানী

এ সম্পর্কিত আরও খবর