বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা, আহত ২০

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-09-01 01:53:03

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্যের (ভিসি) পদত্যাগ দাবির আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে বহিরাগতরা। এতে কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সকালে তৃতীয় দিনের মতো উপাচার্য ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন ও আমরণ অনশন করছিল শিক্ষার্থীরা। ওই সময় হঠাৎ বাইরে থেকে কয়েকজন লোক এসে আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়। পরে আহতদের মধ্যে কয়েকজনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শনিবার সকাল ১০টার মধ্যে সকল শিক্ষার্থীকে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

শিক্ষার্থীরা বলেন, ‘আমরা এখনো আদেশের চিঠিটি পাইনি। তবে বিশ্ববিদ্যালয় বন্ধ ও হল ত্যাগের নির্দেশের বিষয়টি আমরা শুনেছি। আমাদের একমাত্র দাবি উপাচার্য স্যারের পদত্যাগ। উপাচার্য স্যার পদত্যাগ করলেই আমরা আন্দোলন থেকে সরে যাব। আর তা না হলে আন্দোলন অব্যাহত থাকবে।’

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নিলেও উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর