'ভিসির পদত্যাগই সমস্যার সমাধান'

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-26 04:03:29

উপাচার্যের পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনে এ সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে এমএসসি গণিত বিভাগের ছাত্র মো. আল গালিব ভিসির নৈতিকতা, দুর্নীতি, ভর্তি বাণিজ্য ও জালিয়াতি, বিনা কারণে ভর্তি ফি বাড়ানো, নারী কেলেঙ্কারি, অকথ্য ভাষায় গালিগালাজ, অন্যায় ভাবে আট জনকে বহিষ্কার এবং অভিভাবকদের ডেকে অপমানসহ বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন।

শিক্ষার উপযুক্ত পরিবেশের দাবি করে তিনি বলেন, 'একমাত্র ভিসি নাসির উদ্দিনের পদত্যাগই সকল সমস্যার সমাধান। তাই আমাদের এক দফা এক দাবি, এই ভিসির পদত্যাগ।'

লিখিত বক্তব্যে গালিব আরও বলেন, 'আপনারা জানেন- গত ৫ দিন ধরে আমরা বিনা বিরতিতে আন্দোলন করে যাচ্ছি। যাতে সংহতি জানিয়েছেন সকল বিশ্ববিদ্যালয়সহ বুদ্ধিজীবী ও সুশীল সমাজ। এই আন্দোলনে বিঘ্ন ঘটাতে বর্বর হায়েনা আমাদের ওপর তীব্রভাবে নির্যাতন ও হামলা চালিয়েছে এবং কোণঠাসা করার চেষ্টা করে যাচ্ছে।'

সংবাদ সম্মেলনে আইন বিভাগের ছাত্র শফরকুল ইসলাম, আব্দুল্লাহ আল রাফি, নাহিদ মোল্লা, লোকপ্রশাসন বিভাগের ছাত্রী রেহেনুমা তাবাসুম প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে। এর প্রেক্ষিতে ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতি এবং নারী কেলেঙ্কারির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর