ঢাবিতে সাংবাদিকদের ওপর হামলাকারীদের বহিষ্কার দাবি

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 17:50:02

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের স্থায়ী বহিষ্কারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আল মেহেদি মুহতাসীম নিবিড় বলেন, গতকাল (সোমবার, ২৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের ওপর ন্যক্কারজনক হামলা হয়েছে। ক্যাম্পাসে গণমাধ্যমকর্মীরা নিরাপদ না থাকলে এটা সবার জন্য অশনি সংকেত। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হামলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।


ভুক্তভোগী সাংবাদিক নুরুল আফসার তার ওপর হামলার ঘটনার বর্ণনা দিয়ে বলেন, আমি সাধারণ শিক্ষার্থীদের মতোই হেঁটে যাচ্ছিলাম। পাশেই তারা ছাত্রদল নেতাকর্মীদের মারধর করছিল। পরে আমি পকেটে থাকা মুঠোফোন বের করতে গেলে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিতের নেতৃত্বে আমার ওপর হামলা করা হয়। আমি হামলাকারীদের স্থায়ী বহিষ্কার ও শাস্তির দাবি জানাচ্ছি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মহিউদ্দীন মাহি বলেন, সাংবাদিকদের ওপর হামলা খুবই লজ্জার। সাংবাদিকরা যেখানে নিরাপদ না সেখানে রাষ্ট্রের সাধারণ মানুষের নিরাপত্তার নিশ্চয়তা কতটুকু?

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তিনদিনের আল্টিমেটাম দিয়ে হামলায় জড়িতদের স্থায়ী বহিষ্কারের দাবি জানান এ শিক্ষার্থী।

আরেক শিক্ষার্থী শাহ মাহবুবুর রহমান বলেন, যারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে তারা ছাত্র নয়, একজন ছাত্রের কাজ এমন অমানবিক হতে পারে না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি, পাশাপাশি জড়িতদের স্থায়ী বহিষ্কার দাবি করছি।

এ সম্পর্কিত আরও খবর