জাবি ‘ডি’ ও ‘জি’ ইউনিটের ফল প্রকাশ

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট | 2023-08-25 08:34:24

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্মাতক (সম্মান) ২০১৯-২০ সেশনের জীববিজ্ঞান অনুষদ (ডি ইউনিট) এবং ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (জি ইউনিট)-এর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয় বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান।

তিনি জানান, এ বছর জীববিজ্ঞান অনুষদে (ডি ইউনিট) ৩২০টি আসনের বিপরীতে মোট ৬৮ হাজার ৪৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। মোট ১০টি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে উত্তীর্ণ নম্বর পেয়েছেন ৩২ হাজার ৩৯০ ভর্তিচ্ছু। পাশের হার ৪২ শতাংশ।

অন্যদিকে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (জি ইউনিট) ৫০টি আসনের বিপরীতে মোট ৭ হাজার ৩০০ ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। মোট দুই শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে উত্তীর্ণ মার্কস হয়েছেন ১ হাজার ৭০০ শিক্ষার্থী। ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের মধ্যে পাশের হার মোট ২৩ শতাংশ।

পরীক্ষা শেষে মোট আসনের বিপরীতে ১০ গুণ পরীক্ষার্থীর মেধা তালিকা প্রকাশ করা হয় বলে জানান ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান।

ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য, সূচি এবং ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ju-admission.org এবং রেজাল্ট পাওয়া যাবে https://ju-admission.org/apply/result

এ সম্পর্কিত আরও খবর