বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-20 02:53:38

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি প্রফেসর ড. খোন্দাকার নাসির উদ্দিনের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল বের করেছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত ৮টায় মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয়বাংলা চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবিতে ভিসিকে লাল কার্ড দেখালেন শিক্ষার্থীরা

এর আগে বিকেলে ভিসি প্রফেসর ড. খোন্দাকার নাসির উদ্দিনকে লাল কার্ড দেখান শিক্ষার্থীরা। আজ ভিসির পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের ৯ম দিনে শিক্ষার্থীরা ভিসিকে লাল কার্ড দেখিয়ে এবং মশাল মিছিল করে ক্যাম্পাস ছাড়ার আহ্বান জানান। এছাড়াও এদিন সকাল সাড়ে ১১টায় শিক্ষার্থীরা ভিসি প্রফেসর ড. খোন্দাকার নাসির উদ্দিনের কুশপুতুল দাহ করে। প্রতিদিনের মতো আজও শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের প্রধান ফটকে অবস্থান নিয়ে আন্দোলন করেন।

আরও পড়ুন: বশেমুর‌বিপ্র‌বিতে শিক্ষার্থীদের চোখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

শিক্ষার্থীরা জানায়, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তাদের এক দফা আন্দোলন চলবে।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবিতে আন্দোলন অব্যাহত, ভিসির কুশপুতুল দাহ

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা ভিসি’র বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা নিয়ে আন্দোলন শুরু করে। ২১ সেপ্টেম্বর আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতরা হামলা করে ২০ শিক্ষার্থীকে আহত করে। এরপর থেকে আন্দোলন আরো বেগবান হয়। দেশের বিভিন্ন স্থান থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের এক দফার আন্দোলন অর্থাৎ ভিসির পদত্যাগ বা অপসারণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেয়। আর সে অনুযায়ী গত ৯দিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করে যাচ্ছে।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি ভিসির বিরুদ্ধে ইউজিসি'র তদন্ত শুরু

আরও পড়ুন: বশেমুরবিপ্রবিতে তিন সহকারী প্র‌ক্ট‌রের পদত্যাগ

 

এ সম্পর্কিত আরও খবর