উপাচার্যের পদত্যাগে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের উল্লাস

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-18 13:51:52

দীর্ঘ ১২ দিনের আন্দোলনের পর গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য নাসিরউদ্দিনের পদত্যাগে উল্লাস করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে ভিসির পদত্যাগপত্র জমা দেওয়ার খবর শুনে আনন্দ-উল্লাসে ভরে উঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, 'নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারণে ভিসির পদত্যাগই ছিল আমাদের এক মাত্র দাবি। বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও আমারা আন্দোলন থেকে পিছপা হইনি। শিক্ষা মন্ত্রণালয়ে ভিসির পদত্যাগপত্র জমার খবর পেয়ে আমরা খুবই আনন্দিত। ভিসির পদত্যাগের মাধ্যমে আমাদের দীর্ঘদিনের দাবি পূরণ হলো।'

জানা যায়, গতকাল রোববার ইউজিসির তদন্ত কমিটি চেয়ারম্যানের কাছে ভিসির পদত্যাগের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করে। পরে তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয় পাঠানো হলে ওইদিন রাতেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাংলো ছাড়েন ভিসি নাসিরুদ্দিন। সোমবার তিনি শিক্ষা মন্ত্রণালয়ে তার পদত্যাগপত্র জমা দেন।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা ভিসি'র বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে তার পদত্যাগের এক দফা দাবিতে বিরতিহীন আন্দোলন করে।

আরও পড়ুন: পদত্যাগ করলেন বশেমুরবিপ্রবি উপাচার্য নাসির উদ্দিন

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি ভিসির বিরুদ্ধে ইউজিসি'র তদন্ত শুরু

আরও পড়ুন: বশেমুরবিপ্রবিতে ভিসিকে লাল কার্ড দেখালেন শিক্ষার্থীরা

এ সম্পর্কিত আরও খবর