গ্রেফতার ১০ জনই আবরারকে হত্যার কথা স্বীকার করেছেন

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 10:58:53

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ১০ জনই প্রাথমিকভাবে আবরার হত্যার কথা স্বীকার করেছেন।

তারা প্রত্যেকেই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই হত্যাকাণ্ডে অংশ নেয় বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা দক্ষিণ মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত।

তিনি বলেন, হত্যার ঘটনায় ১০ জন গ্রেফতার আছে। তারা সবাই হত্যার কথা স্বীকার করেছেন। আর তাছাড়া তারা হত্যা সঙ্গে সম্পৃক্ত বলেই আমরা তাদের আটক করি।

আরও পড়ুন: আবরার হত্যা: সিসিটিভি ফুটেজে ১৮ জন শনাক্ত

আটকরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের তথ্য-গবেষণা সম্পাদক ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার এবং ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেফতাহুল ইসলাম জিয়ন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন। এছাড়া আটক বাকি পাঁচজনের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি পুলিশ।

এর আগে গতকাল রাত নয়টার দিকে চকবাজার থানায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, তাদের আজকে রিমান্ডে এনেছি। এখনো বিস্তারিত জানা যায়নি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, এই হত্যাকাণ্ড নিয়ে তারা অনুতপ্ত।

আরও পড়ুন: আবরার হত্যা: ক্যাম্পাসে খোঁজ নেই বুয়েট উপাচার্যের

এ সম্পর্কিত আরও খবর