২ দিন পর শিক্ষার্থীদের মুখোমুখি বুয়েট ভিসি

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 17:30:21

আবরার ফাহাদ হত্যার দু’দিন পর শিক্ষার্থীদের মুখোমুখি হলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

বুয়েট শিক্ষার্থীদের দাবির মুখে দুই দিন পর মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৬টায় বুয়েটের উপাচার্য শিক্ষার্থীদের মুখোমুখি হতে বাধ্য হন।

এ সময় তিনি আন্দোলনকারীদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেন। শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের মুখে পড়েন উপাচার্য। সেসব প্এশ্নর জবাব দিয়ে আন্দোলনকারীদের বোঝানোর চেষ্টা করছেন  তিনি।

এর আগে, বিকেল ৫টা পর্যন্ত মুখোমুখি কথা বলার জন্য ভিসিকে আল্টিমেটাম দিয়েছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা না বলে বিকেল সাড়ে ৪টায় বুয়েট কেন্দ্রীয় মসজিদের পাশের গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করন। সেখানে বিশ্ববিদ্যালয়ের ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠক করেন। 

এর আগে গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

৫ অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দাযের করেন।

এ সম্পর্কিত আরও খবর