বৃষ্টির বাগড়ায় শাবিপ্রবিতে ভর্তিচ্ছুদের ভোগান্তির শঙ্কা

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 18:28:04

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। আবহাওয়াবিদরা বলছেন, এই বৃষ্টি শনিবারও থাকবে। এরই ধারাহিকতায় সিলেটও গত তিন ধরে বৃষ্টি হচ্ছে। এদিকে শনিবার (২৬ অক্টোবর) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত দুই/তিনদিন ধরে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা সিলেটে আসা শুরু করেছে। সিলেটে গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় তাদেরকে ভোগান্তি পোহাতে হচ্ছে। শুক্রবার সারাদিন এবং শনিবার সকালে বেশি পরিমাণে শিক্ষার্থী আসবে। টিপটিপ বৃষ্টি থাকায় শুক্রবার সারাদিনই ভোগান্তিতে ছিলেন তারা। শনিবার সকাল থেকে বৃষ্টি থাকলে সবচেয়ে বেশি ভোগান্তি তৈরি হবে বলে মনে করছে শিক্ষার্থীরা।

এদিকে, সিলেট বিভাগীয় আবহাওয়া অফিসের ইনচার্জ সাইদ আহমেদ চৌধুরী জানান, শনিবার সারাদিন হালকা বৃষ্টি হতে পারে। তবে সন্ধ্যার দিকে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। শনিবারের পরে আর বৃষ্টি থাকবে না বলে জানান তিনি।’

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার্থী রবিন আহমেদ বলেন, ‘সকাল বৃষ্টি থাকলে কেন্দ্রে যেতে সমস্যা হবে। আশঙ্কায় আছি সকালে বৃষ্টি থাকে কিনা।’

এ বছর ১০০টি সংরক্ষিত আসনসহ ১৭০৩টি আসনের বিপরীতে ৭০ হাজার ৫৬২ জন পরীক্ষার্থী আবেদন করেছে। অভিভাবক ও শিক্ষার্থী মিলিয়ে দেড় থেকে দুই লাখ অতিরিক্ত মানুষের সমাগম ঘটবে সিলেটে।

এ সম্পর্কিত আরও খবর