গণরুম পরিদর্শনে ঢাবি উপাচার্য, ইতিবাচক বলছেন শিক্ষার্থীরা

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 02:06:48

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুটি হলের গণরুম পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন শিক্ষার্থীরা।

রোববার (২৭ অক্টোবর) রাত সোয়া ৯টার দিকে তিনি বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের বিভিন্ন গণরুম সরেজমিন দেখেন। এ সময় গণরুমে থাকা শিক্ষার্থীরা তাদের নানা অভিযোগের কথা উপাচার্যকে জানান। উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন- প্রক্টর গোলাম রাব্বানী, সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষবৃন্দ এবং হল সংসদের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

উপাচার্য সূর্যসেন হলের গণরুম, পাঠকক্ষ, খাবারের ডাইনিং ইত্যাদি পর্যবেক্ষণসহ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এদিকে উপাচার্যের এমন উদ্যোগকে ইতিবাচক হিসেবেই দেখছেন শিক্ষার্থীরা। তারা বলছেন, 'গণরুমের শুরু অনেক আগ থেকেই। তবে কাউকে এভাবে আসতে দেখি নাই। স্যার এসেছেন, অনেক ভালো লেগেছে।'

আবার অনেকে বলছেন, ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকতের হুমকি (উপাচার্যের বাস ভবনে উঠব) এটাকে ধামাচাপা দিতেই উপাচার্য এমন কাজ করেছেন।

সূর্যসেন হল পরিদর্শন শেষে কবি জসিম উদ্দীন হলে যান তিনি। এরপর সাংবাদিকদের বলেন, 'আসলে আমাদের শিক্ষার্থীরা অনুপযুক্ত জায়গায় থাকছে। তারপরও তারা সন্তুষ্টি প্রকাশ করছে, এটা আমাদের জায়গা। যেটা শুনে আমি আনন্দিত হয়েছি। আমরা তাৎক্ষণিক কোনো সমাধান না দিতে পারলেও আমাদের চেষ্টা চলমান রয়েছে। দ্রুত অছাত্রদের হল থেকে বের করে সেখানে বৈধ শিক্ষার্থীদের জায়গা করে দেব। আর ভবন নির্মাণের বিষয়টিও মাথায় আছে। আমরা আরেকটু সময় চাচ্ছি।'

এ সম্পর্কিত আরও খবর