নোবিপ্রবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-25 22:42:28

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির সি, ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ নভেম্বর) নোবিপ্রবি ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরের ২৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘সি’ ইউনিট এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ‘ ই’ এবং ‘এফ’ ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকাল সাড়ে ৩টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। আজকের অনুষ্ঠিতব্য পরীক্ষায় মোট পরীক্ষার্থীর উপস্থিতি ছিল শতকরা প্রায় ৮৫ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. দিদার-উল-আলম, নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসীন, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

সকালে প্রথমে উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম নোয়াখালী সরকারি মহিলা কলেজ পরিদর্শন করেন। দুপুরে চৌমুহনী সরকারি এস এ কলেজ এবং বিকেলে নোবিপ্রবি ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রসমূহ পরিদর্শন করেন।

প্রসঙ্গত, এবার ‘সি’ ইউনিটে ২২৪টি আসনের বিপরীতে আবেদন করেছে ৮ হাজার ২৪৮ জন শিক্ষার্থী। সে হিসেবে এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৩৬ জন লড়াই করবে।

‘ডি’ ইউনিটে ৩৫৮ আসনের বিপরীতে আবেদন করেছেন ১৪ হাজার ২৪৭ জন শিক্ষার্থী। সে হিসেবে ‘ডি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৩৯ জন লড়াই করবে।

‘ই’ ইউনিটে ১০টি বিষয়ে ১৫৩ আসনের বিপরীতে আবেদন করেছে ৪ হাজার ৭০০জন শিক্ষার্থী। সে হিসেবে এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়াই করবে ৩০ জন।

‘এফ’ ইউনিটে এবার ৩টি বিষয়ের ১০০টি আসনের জন্য আবেদন করেছে ৩ হাজার ৭১৯ জন শিক্ষার্থী। সে হিসাবে এফ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৩৭ জন লড়াই করবে।

এ সম্পর্কিত আরও খবর