খুবিতে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-25 12:05:44

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে দিনব্যাপী ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

শনিবার (২ নভেম্বর) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান পরীক্ষার হল পরিদর্শন করেন। পরে গেটের বাইরে অপেক্ষমাণ অভিভাবকদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। উপাচার্য অভিভাবকদের সারিতে যেয়ে হাত মিলিয়ে তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা পরীক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তির কথা চিন্তা করে গত তিন বছর ধরে একদিনেই ভর্তি পরীক্ষার ব্যবস্থা করে আসছি। খুলনা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে আমরা সবার সহযোগিতা চাই।’

এদিকে, শনিবার সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা কেবলমাত্র খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পলস হাই স্কুল উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হয়। দুপুর দেড়টা থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

পরীক্ষার্থীদের অপেক্ষায় অভিভাবকরা

আগামী ৭ নভেম্বরের মধ্যে সকল ইউনিটের (চারটি) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া উপাচার্য সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় পরীক্ষার কাজে সম্পৃক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, পরীক্ষা অনুষ্ঠানে উপকেন্দ্র স্থাপনে সহযোগিতার জন্য কুয়েট, হোপ পলিটেকনিক, রেভারেন্ড পলস হাই স্কুল কর্তৃপক্ষ এবং সার্বিক সহযোগিতা প্রদানের জন্য কেসিসি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিদ্যুৎ বিভাগ, ইলেক্ট্রনিক, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ, এলাকাবাসীসহ সকল মহলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর