ইবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 10:12:02

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) ভর্তি পরীক্ষার প্রথমদিন বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ও ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ইউনিট সমন্বয়কারীসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা ‘এ’ ইউনিট এবং দ্বিতীয় শিফট সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা ও তৃতীয় শিফটে দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ইবিতে প্রথমদিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
পরীক্ষার্থীরা হলে প্রবেশ করছেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এ দিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কেন্দ্র, প্রধান ফটকসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সবধরনের জালিয়াতি ঠেকাতে ক্যাম্পাসে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘কোনো প্রকার ত্রুটি ছাড়াই প্রথমদিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এজন্য আনন্দ প্রকাশ করছি। আগামী দিনগুলোও যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, এজন্য সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন আগামীকাল (৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোট চার শিফটে কলা, সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর