জাবিতে আন্দোলনকারীদের ওপর হামলার বিচার দাবি

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 01:05:11

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের বিচার দাবি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

মঙ্গলবার (৫ নভেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি প্রসেনজিৎ সরকার এবং সাধারণ সম্পাদক অনিমেষ রায় এক যুক্ত বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের বিচারের দাবি জানান।

তারা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনকারীরা দীর্ঘদিন ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছেন। তারা বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল হিসেবেই পরিচিত। সে আন্দোলনকারীদের ‘শিবির’ আখ্যায়িত করে তাদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। যে কোনো যুক্তিযুক্ত আন্দোলন বা প্রতিবাদকে দমনের করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ছাত্রলীগের নেতাকর্মীদের হামলা ও শিবির ট্যাগ লাগানো নতুন কিছু নয়। বুয়েটেও আবরার ফাহাদকে শিবির বলেই পিটিয়ে হত্যা করা হয়েছিল। অবিলম্বে জাবি উপাচার্যের অপসারণ ও হামলাকারীদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

বুধবার একই দাবিতে দুপুর ১২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করবে প্রগতিশীল ছাত্র জোট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। ওই বিক্ষোভ মিছিলে সব শিক্ষার্থীকে অংশ নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনকে সমর্থন জানানোর আহ্বান জানান তারা।

এ সম্পর্কিত আরও খবর