বেরোবিতে শাস্ত্রীয় সংগীত উৎসব ৫ ডিসেম্বর

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 23:19:05

ঢাকার বাইরে টানা তৃতীয়বারের মতো শাস্ত্রীয় সংগীতের সবচেয়ে বড় আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে। সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আয়োজনে আগামী ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সারারাত ধরে আসরটি বিশ্ববিদ্যালয়ের ১নং কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। এতে দেশি-বিদেশি মোট ৩০ জন সংগীত শিল্পী অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এবারের আসরে উচ্চাঙ্গসংগীত, যন্ত্রসংগীত এবং উচ্চাঙ্গ নৃত্য (ভরতনট্যম, কথক, মণিপুরী) পরিবেশিত হবে।

এতে ঠাকুরগাঁও থেকে শ্বাশ্বতী মহন্ত (কণ্ঠ), ঢাকা থেকে বাবরুল আলম চৌধুরী (নৃত্য), ভারত থেকে বিপ্লব মূখার্জী (কণ্ঠ), ঢাকা থেকে প্রিয়াঙ্কা সরকার (নৃত্য), ভারত থেকে মধুমিতা পাল (নৃত্য), রাজশাহী থেকে আলমগীর পারভেজ (কণ্ঠ), ঢাকা থেকে মাহমুদুল হাসান (বেহালা), ভারত থেকে কোয়েল ভট্টাচার্যৃ (বেহালা), ভারত থেকে অর্ণব ভট্টাচার্য (সরদ), ভারত থেকে পঞ্চজনা দে (বাঁশি), ভারত থেকে নীলিমেশ চক্রবর্তী (তবলা), ভারত থেকে ইমন সরকার (তবলা), ভারত থেকে অরজিৎ সরকার (তবলা) পরিবেশনায় অংশগ্রহণ করবেন। এছাড়াও অনুষ্ঠানে অর্কেস্টা পরিবেশিত হবে শুদ্ধ সংগীত পরিষদ কর্তৃক।

এবারের আসরের আহ্বায়ক এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন আতিউর রহমান বলেন, উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আমাদের বিশ্ববিদ্যালয়ে কিভাবে সুস্থ ধারার সংস্কৃতি বিকাশ সাধন করা যায় এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করা যায় সেই লক্ষ্যেই আমাদের এই আয়োজন।

সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সদস্য সচিব এবং বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক বলেন, এরকম অনুষ্ঠান শোনার এবং দেখার সুযোগ সচরাচর হয় না। আমরা শিক্ষার্থীদের সুস্থ ধারার সংস্কৃতির সাথে পরিচিত করাতে চাই।

এ সম্পর্কিত আরও খবর