দাঁড়িয়েই থাকবেন সেই ঢাবি শিক্ষক! 

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-26 09:09:39

দাবি আদায় না হওয়া পর্যন্ত প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থেকেই প্রতিবাদ জানাবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সেই সহকারী অধ্যাপক রুশাদ ফরিদী।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ষষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন তিনি। সকাল এগারোটা থেকে প্রতিদিন তিনি এ কর্মসূচি চালিয়ে যাবেন বলেও ঘোষণা দেন।

এ সময় রুশাদ ফরিদী বার্তা২৪.কম-কে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমি এভাবে প্রতিবাদ জানিয়ে যাবো।

তিনি বলেন, আমি জানি হয়ত কয়দিন পর আমার প্রতি মিডিয়ার আগ্রহও থাকবে না। তবুও আমি আমার প্রতিবাদ চালিয়ে যাবো। আমাকে ক্লাস থেকে বিরত রাখা হয়েছে। আদালতের নির্দেশ থাকার পরও বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনি জটিলতার কথা বলছে, যা অযৌক্তিক।

তিনি ‍আরও বলেন, একাডেমিক নানা অনিয়মের কথা বলতে গিয়ে আমি অনেকের ব্যক্তিগত আক্রোশের শিকার হয়েছি। আমার প্রতি সম্পূর্ণ অন্যায়ভাবে তারা এসব আরোপ করেছে। কোনো ধরনের তদন্ত ছাড়াই আমার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমি হয়ত একমাত্র শিক্ষক যাকে দু’বার বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

এর আগে সিঁড়িতেই শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন রুশাদ ফরিদী। সেসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী তার ক্লাসে অংশ নিয়েছেন। এ ব্যাপারে তিনি বলেন, আমি শিক্ষার্থীদের উন্মুক্ত ক্লাস নিয়েছি। তাদের সাড়া আমাকে মুগ্ধ করেছে। যেটা আমার প্রতিবাদকে আরও চাঙ্গা করেছে। শিক্ষার্থীদের ভালোবাসা আমার সঙ্গে রয়েছে।

অর্থনীতি বিভাগের কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, আসলে একজন শিক্ষককে এভাবে দাঁড়িয়ে থাকতে দেখলে কোনো শিক্ষার্থীরই ভালো লাগবে না। আমরা চাই স্যারকে ক্লাসে ফেরানো হোক। 

এ সম্পর্কিত আরও খবর