রুম্পা হত্যাকাণ্ড: স্টামফোর্ডে বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 14:19:53

স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যাকাণ্ডের দুদিন পেরিয়ে গেলেও রহস্যের কূলকিনারা করতে পারেননি সংশ্লিষ্টরা।

এদিকে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে রুম্পার সহপাঠীরা। তাদের দাবি, দ্রুত যেন এই হত্যার সঙ্গে জড়িত যে বা যারা আছেন তাদেরকে আইনের আওতায় আনা হয়। পাশাপাশি এই আন্দোলন যেন প্রত্যেকটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। আর শিক্ষার্থী ও নারীদের নিরাপত্তা নিশ্চিত হয়।

হত্যাকাণ্ডের বিচার মৃত্যুদণ্ড চান শিক্ষার্থীরা

শনিবার (৭ ডিসেম্বর) ধানমন্ডি স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস ও সিদ্ধেশ্বরী স্থায়ী ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এসব কথা বলেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে রুম্পার সহপাঠীরা বলেন, আর যেন কোনো রুম্পাকে এভাবে দেখতে না হয়। এই হত্যাকাণ্ডের একমাত্র বিচার মৃত্যুদণ্ড। দৃষ্টান্তমূলক শাস্তি হলেই পরবর্তীতে আমি বা আমরা রক্ষা পাবো, না হলে এরকম নির্মম হত্যা চলতেই থাকবে।

 সিদ্ধেশ্বরী স্থায়ী ক্যাম্পাসেও মানববন্ধন করেন শিক্ষার্থীরা

মানববন্ধনে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ফোরামের সভাপতি ছাইফুল ইসলাম মাছুম বলেন, শুরু থেকেই এই হত্যাকাণ্ড অন্য দিকে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। নুসরাতের ঘটনাতে যেমন হয়েছিল। অন্য কোনো ইস্যুতে যেন রুম্পা হত্যাকাণ্ড ধামাচাপা না পড়ে সেদিকে আমাদের নজর দিতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের সাতটি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভে অংশ নেন

তিনি আরো বলেন, চারিদিকে হত্যা, খুন-ধর্ষণ। আমরা শুধু স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই, আর কিছু নয়।

মানববন্ধন শেষে শিক্ষার্থী ও শিক্ষকেরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ধানমন্ডি ১৯ থেকে ১৫ নম্বর রোড প্রদক্ষিণ করেন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেন বিশ্ববিদ্যালয়টির সাতটি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর