বেরোবির ‘বি’ ইউনিটে সেই বিতর্কিত শিক্ষার্থীর ভর্তি স্থগিত

, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 21:56:20

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষায় দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে ‘বি’ ইউনিটে প্রথম স্থান অধিকারকারী মিশকাতুল জান্নাতের ভর্তি স্থগিত করা হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় এক নির্বাহী আদেশে এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ইমরানা বারীর ছোট বোন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে রেকর্ড পরিমাণ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেন। কিন্তু অন্য দুই ইউনিটে সর্বনিম্ন নম্বর পেয়ে ফেল করেন তিনি। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধ রেখে বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে লিখিত আবেদন করেন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক। আবেদনের পরিপ্রেক্ষিতে সেদিনই তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে, ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধের দাবিতে রোববার কর্মসূচি ঘোষণা করেছে সম্মিলিত শিক্ষক সমাজ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘তদন্ত ছাড়া কেন ভর্তি স্থগিত করা হলো? যদি স্থগিত করতে হয় তাহলে গোটা পরীক্ষা কার্যক্রম স্থগিত করতে হবে।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল জানান, বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। উপাচার্য স্যারের নির্বাহী আদেশে তার ভর্তি স্থগিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ দেশের বাইরে থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর