রাবি শিক্ষার্থী এ্যানির কিডনি নষ্ট, প্রয়োজন ১২ লাখ টাকা

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 03:02:06

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগে মাস্টার্সের শিক্ষার্থী ইসরাত জাহান এ্যানি। স্বপ্ন ছিল একজন খ্যাতিসম্পন্ন চারুশিল্পী হওয়ার। কিন্তু তার দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়ায় সেই স্বপ্ন আজ মলিন হতে চলেছে। দীর্ঘ ৫ বছর যাবত অসুস্থতার সঙ্গে জীবন যুদ্ধ করছেন তিনি। তার চিকিৎসার জন্য প্রয়োজন ১২ লাখ টাকা।

এ্যানির সহপাঠীরা জানান, বর্তমানে এ্যানি ঢাকার শ্যামলী সিকেডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাবার মৃত্যু হয়েছে অনেক আগেই। তবুও এই অস্বাভাবিক পরিস্থিতির মধ্যেও ব্যক্তিগত প্রচেষ্টায় তার এতদূর পথচলা। কিন্তু সেই পথচলা আজ অর্থাভাবে থমকে যেতে বসেছে। তার স্বাভাবিক জীবনে ফিরতে চিকিৎসা বাবদ প্রয়োজন প্রায় ১২ লাখ টাকা।

বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী বলেন, ‘এরইমধ্যে এ্যানির চিকিৎসায় ২০ লক্ষাধিক টাকা খরচ হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য আরও ১০ থেকে ১২ লক্ষাধিক টাকার প্রয়োজন। তার পরিবার এখন সহায় সম্বলহীন। তাকে বাঁচাতে সমাজের সহৃদয়বান মানুষের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানাচ্ছি।’

ইসরাত জাহান এ্যানির চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা- ডাচ-বাংলা ব্যাংক হিসাব নং-(১৩৫১৫১০৩৪২২০১), রকেট-০১৭৬০১০৬৩৪০৮, বিকাশ-০১৭৬০১০৬৩৪০। সার্বিক যোগাযোগের ফোন নম্বার- ০১৭৬১০৯৯৫৯৭ (সুমন আচার্য)।

এ সম্পর্কিত আরও খবর