টুরিস্ট ক্লাব সাস্ট’র রজতজয়ন্তী ৩১ জানুয়ারি

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 16:19:46

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ভ্রমণ-বিষয়ক সংগঠন ‘টুরিস্ট ক্লাব সাস্ট’র ২৫ বছর পূর্তি উপলক্ষে আগামী বছরের ৩১ জানুয়ারি রজতজয়ন্তী উৎসব উদযাপন করা হবে। এর আগে পহেলা জানুয়ারি ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও কেক কাটার মধ্য দিয়ে উৎসবের সূচনা করা হবে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও টুরিস্ট ক্লাবের সাবেক সভাপতি তানভীর আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি জানান, রজতজয়ন্তী উদযাপনের দিন ‘টুরিস্ট ক্লাব সাস্ট- হুমায়ুন রশিদ চৌধুরী মেধাবৃত্তি ফাউন্ডেশন’ এর উদ্বোধন করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের ১০ জন মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীকে মেধা বৃত্তি প্রদান করা হবে।

রজতজয়ন্তী অনুষ্ঠানে সম্ভাব্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান।

রজতজয়ন্তী উৎসবের দিন সকাল ১০টায় র‌্যালি, সাড়ে ১০টায় কেককাটার মাধ্যমে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হবে। এরপর সকাল ১১টায় ‘টুরিস্ট ক্লাব পরিবারের সদস্যদের নিয়ে আড্ডা, বেলা দেড়টায় চড়ুইভাতির মাধ্যমে মধ্যাহ্নভোজন সম্পন্ন হবে।

অনুষ্ঠানসূচি অনুযায়ী বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উৎসবের দ্বিতীয় পর্ব শুরু হবে, সন্ধ্যায় ৫টা বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে ফানুস উড়ানো শেষে একই স্থানে কনসার্ট অনুষ্ঠিত হবে। এরপর রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ডিনারের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মোহাম্মদ দিদারুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক শাহেদুর রহমান, পিয়াল আহমেদ শান্ত, কাজী মেহেদী হাসান প্রমুখ।

উল্লেখ্য, ‘টুরিস্ট ক্লাবের সাস্ট’ ১৯৯৫ সালের পহেলা জানুয়ারি শিক্ষা, শান্তি, ঐক্য, প্রগতি ও ভ্রমণ এই ৫টি মূলমন্ত্র নিয়ে যাত্রা শুরু করে। সংগঠনটি শিক্ষার্থীদের ভ্রমণের চাহিদা মেটানোর পাশাপাশি সমাজসেবা, বৃক্ষরোপণ, স্বেচ্ছায় রক্তদান, মেধা বৃত্তি প্রদান ও চ্যারিটি মূলক কার্যক্রম নিয়েও কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর