মাভাবিপ্রবিতে র‍্যাগিং নিষিদ্ধ

বিবিধ, ক্যাম্পাস

ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-27 01:14:54

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) র‍্যাগিং নিষিদ্ধের নো‌টিশ টাঙিয়েছে বিশ্ব‌বিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদ রিজেন্ট বোর্ডের ২০৯তম সভায় র‌্যাগিং নিষিদ্ধ করা হয়।

নো‌টি‌শে বলা হয়, র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। র‌্যাগিংয়ের ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয় এবং র‌্যাগিংয়ের শিকার ছাত্র-ছাত্রীর শারীরিক ও মানসিক সমস্যার সৃষ্টি হয়। রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিষিদ্ধ করা হয়েছে। এরপরও কেউ যদি র‌্যাগিং করে বা র‌্যাগিং করতে উদ্বুদ্ধ করে মর্মে অভিযোগ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

মাভা‌বিপ্র‌বির প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম জানান, আগামী ৫ ও ৬ জানুয়ারি থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে। এই সময় র‌্যাগিংয়ের প্রবণতা বেশি থাকে। আমরা প্রক্টরিয়াল বডি সব সময় সজাগ। র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিক নির্যাতনের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি মেনে চলবে এবং র‌্যাগিংয়ের সঙ্গে সংশ্লিষ্টতা মিললেই তাৎক্ষণিক বহিষ্কার করা হবে বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর