শাবিপ্রবি সমাবর্তনের আমন্ত্রণপত্র বিতরণ ৬ ও ৭ জানুয়ারি

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 03:26:15

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে অংশগ্রহণ করা গ্র্যাজুয়েটদের কস্টিউম, গিফট ও আমন্ত্রণপত্র ৬ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং ৭ জানুয়ারি সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিভাগ ও কলেজ ভিত্তিক আলাদাভাবে বিতরণ করা হবে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রচার উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ফসয়ল আহমেদ এক লিখিত বক্তব্যে এ কথা জানান।

লিখিত বক্তব্যে তিনি জানান, একাডেমিক ভবন ‘এ’ এর ১২২ নম্বর কক্ষে পদার্থবিজ্ঞান, জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট ও বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থীদের কস্টিউম, গিফট ও আমন্ত্রণপত্র বিতরণ করা হবে। এছাড়া রসায়ন, বাংলা ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক ভবন ‘বি’ এর ২০১ নম্বর কক্ষ থেকে, গনিত, পরিসংখ্যান, সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং ও ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাক্শন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক ভবনের ‘সি’ এর ৪০৯ নম্বর কক্ষ থেকে, নৃবিজ্ঞান, অর্থনীতি, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক ভবন ‘ডি’ এর ২০০৬ নম্বর কক্ষ থেকে, সমাজবিজ্ঞান, পলিটিক্যাল স্টাডিজ ও লোকপ্রশাসন বিভাগের একাডেমিক ভবন ‘ডি’ এর ৪০২২ নম্বর কক্ষ থেকে, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ভবন ‘ডি’ এর ২০২৪ নম্বর কক্ষ থেকে, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ভবন ‘ডি’ এর ২০২৫ নম্বর কক্ষ থেকে, নর্থ ইস্ট মেডিকেল কলেজ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, রাবেয়া খাতুন নার্সিং কলেজ, সিলেট নার্সিং কলেজ এবং নর্থ ইস্ট নার্সিং কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ভবন ‘ডি’ এর ২০১২ নম্বর কক্ষ থেকে, ইংরেজি, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি, আর্কিটেকচার, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক ভবন ‘ই’ এর ১২২ নম্বর কক্ষ থেকে এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের কস্টিউম, গিফট ও আমন্ত্রণপত্র আইআইসিটি ভবনের ১০৪ নম্বর কক্ষ থেকে বিতরণ করা হবে।

তিনি আরও জানান, সমাবর্তনে গ্র্যাজুয়েটদের কস্টিউম, গিফট এবং আমন্ত্রণপত্র সংগ্রহের সময় অবশ্যই সমাবর্তন নিবন্ধন নিশ্চিতকরণ কপি সঙ্গে নিয়ে আসতে হবে। সমাবর্তন নিবন্ধন নিশ্চিতকরণ কপি সমাবর্তনের ওয়েবসাইট (sustconvocation.edu) থেকে সংগ্রহ করা যাবে।

এক্ষেত্রে কোনো গ্র্যাজুয়েট নিজে নিতে না পারলে নমিনিকে অবশ্যই সমাবর্তনে নিবন্ধন নিশ্চিতকরণ কপিসহ তার পিতা/মাতা, স্বামী অথবা স্ত্রী অথবা বিভাগীয় শিক্ষক (শুধুমাত্র শাবিপ্রবির বিভাগসমূহের শিক্ষক, অধিভুক্ত কলেজ নয়) তার পক্ষে গ্র্যাজুয়েট কর্তৃক প্রদত্ত লিখিতপত্র এবং নমিনির জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের ফটোকপি নিয়ে আসতে হবে। সমাবর্তন গ্র্যাজুয়েটদের কস্টিউম, গিফট ও আমন্ত্রণপত্র কোনো কিছুই ফেরত দিতে হবে না। তবে, গ্র্যাজুয়েট ছাড়া অংশগ্রহণকারী শিক্ষক, একাডেমিক কাউন্সিল সদস্য, সিন্ডিকেট সদস্যদের গাউন ও হুড ফেরত দিতে হবে এবং হ্যাট গিফটের অর্ন্তভুক্ত হবে।

তিনি আরও জানান, সমাবর্তনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণপত্র সঙ্গে আনতে হবে। ৮ জানুয়ারি সাড়ে ১১টায় প্রধান গেট খুলে দেওয়া হবে এবং আড়াইটার মধ্যে সমাবর্তন স্থলে প্রবেশ করতে হবে। এছাড়া মোবাইল ফোন, হাত ব্যাগ, ছাতা, পানির বোতল, ব্রিফকেস, ক্যামেরা বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে অনুষ্ঠানে প্রবেশ করা যাবে না। মূল সনদপত্র সমাবর্তনের দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং পরের দিন ৯ জানুয়ারি সারাদিন নির্ধারিত কাউন্টার থেকে বিতরণ করা হবে। বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের (sustconvocation.com) ওয়েবসাইট থেকে জানা যাবে।

এসময় উপস্থিত ছিলেন প্রচার উপ-কমিটির সদস্য অধ্যাপক ড. জায়েদা শারমিন, অধ্যাপক আমেনা পারভীন, সহকারী অধ্যাপক মনির উদ্দিন আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর