অবশেষে নাম পাচ্ছে নোবিপ্রবি'র মুক্তিযুদ্ধ ভাস্কর্য

বিবিধ, ক্যাম্পাস

নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:50:59

উদ্বোধনের প্রায় অর্ধ যুগ পর নাম পেতে যাচ্ছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক ভবনের সামনে দাঁড়িয়ে থাকা মুক্তিযুদ্ধ ভাস্কর্যটি।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের প্রধান আফসানা মৌসুমী বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাস্কর্যের একটি সুন্দর নামকরণের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক নাম আহ্বান করা হয়েছে। শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রস্তাবকৃত নামসমূহ আগামী ১৯ তারিখের মধ্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। তবে নামটি কেনো দিচ্ছে সেটার ব্যাখ্যা থাকতে হবে।

ভাস্কর্যটির নাম ঠিক করার জন্য বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাসহ বিভিন্ন মহল দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন হচ্ছে হবে বলে কথা দিলেও অজানা কোনো এক কারণে তা এতদিন আলোর মুখ দেখছিলো না। তবে এ উদ্যোগটি এখন তাদের মাঝে একটি নতুন আশার সঞ্চালন সৃষ্টি করেছে।

প্রসঙ্গত, ভাস্কর্যটি ২০১৩ সালের ১৬ ডিসেম্বর তৎকালীন উপাচার্য প্রফেসর সাইদুল হক উদ্বোধন করেন। উদ্বোধনের সময় উপাচার্য নাম ঠিক করার প্রজ্ঞাপন দিলেও সেটি আর কাজে পরিণত হয়নি। যার ফলে বিগত বছর জুড়ে এটি বেনামী হয়ে পড়ে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর