সিটি নির্বাচন পেছানোর দাবিতে জবিতে মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 07:07:50

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে মানববন্ধন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ৩০ জানুয়ারি সরস্বতী পূজা উপলক্ষে শিক্ষার্থীরা নির্বাচন কমিশনারের কাছে এ দাবি জানান।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় 'সচেতন শিক্ষার্থীবৃন্দ জগন্নাথ বিশ্ববিদ্যালয়' ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে মানববন্ধন করেন।

এ সময় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মিথুন রায় বলেন, সব শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজার আয়োজন করা হয়। আবার ৩০ জানুয়ারি ভোটকেন্দ্রও নির্ধারিত হবে শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠানে। এ অবস্থায় আমরা কীভাবে পূজা উদযাপন করবো। এজন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান যেন তারিখ পরিবর্তন করা হয়।

ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অমিত সরকার বলেন, ভোট দেওয়া আমাদের অধিকার। একইসঙ্গে পূজা উদযাপন করা আমাদের ধর্মাবলম্বীর জন্য একান্ত কর্তব্য। এখন নির্বাচন ও পূজা একসঙ্গে হলে আমরা পূজা পালন করবো নাকি ভোট দেব এটা বিষয়।

ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী অরুপ গোপ বলেন, আমাদের পূজা তিথি অনুযায়ী নির্ধারিত হয়। চাইলে নির্বাচনের তারিখ পরিবর্তন করা যায় কিন্তু পূজার সময়সূচি পরিবর্তন করা যায় না। তিথি অনুযায়ী আমাদের পূজা উদযাপন করতে হয়। আমরা আশা করি নির্বাচন কমিশন ভোটের তারিখ পিছিয়ে আমাদের পূজা ও ভোটাধিকার প্রয়োগের সুষ্ঠু ব্যবস্থা করবে।

এ সম্পর্কিত আরও খবর