‘স্বপন মামা’র জন্য মাঠে নেমেছে ঢাবি শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:50:20

স্বপন মামার বাকপ্রতিবন্ধী মেয়ের ধর্ষণের বিচার ও মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে টিএসসি ভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা দেশে সংঘটিত প্রতিটি ধর্ষণের বিরুদ্ধে সবসময় আন্দোলন অব্যাহতসহ সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। এসময় দেশে চলমান বিচারহীনতার তীব্র সমালোচনা করেন বক্তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক মো শিশির বলেন, সকল ধর্ষকরা বুক ফুলিয়ে সমাজে দাম্ভিকতার সঙ্গে ঘুরে বেড়াচ্ছে। আমরা কিছুই করতে পারছিনা। এটার জন্য আমাদের দেশের বিচারহীনতার সংস্কৃতিই দায়ী। তিনি বলেন, আমরা সমাজের সকল ধর্ষকদের বিচার চাই। পাশাপাশি স্বপন মামার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার দাবি করে ওই ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

স্লোগান একাত্তরের সভাপতি শাহরিয়ার বলেন, স্বপন মামার চা' এ মুখ দিয়ে আমরা ক্যাম্পাস চিনেছি। সেই স্বপন মামার পরিবারের সঙ্গে ঘটে গেছে ভয়াবহ ঘটনা। তার বাকপ্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করছে ৭০ বছর বয়সী বাচ্চু মিয়া। একবছরের মতো জেল খেটে সে আবার ছাড়া পেয়ে স্বপন মামা ও তার ছেলের বিরুদ্ধে মাদকের মামলা করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এদিকে সন্ধ্যায় একই দাবিতে টিএসসিতে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে। যেখানে স্বপন মামার জন্য ন্যায্য বিচার দাবি করা হবে।

এ সম্পর্কিত আরও খবর