বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ইবিতে নানা কর্মসূচি

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-19 11:41:59

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে জাতীয় অনুষ্ঠানের সাথে মিল রেখে আমরাও বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ও আন্তঃহল ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় যেসব ক্ষেত্রে জাতীয়-আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতি অর্জন করেছে, তার মধ্যে অন্যতম হলো ক্রীড়া। আমরা প্রগতিশীল ও আধুনিক বিশ্ববিদ্যালয় গড়তে চাই। এ জন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় মনোযোগী হতে হবে।

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মুহাম্মদ সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী- ২০২০ উদযাপন উপলক্ষে বছরব্যাপী গৃহীত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু আন্তঃবিভাগ, আন্তঃহল (ছাত্র-ছাত্রী) ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর