বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক | 2023-08-29 09:19:01

তরুণদের ক্যারিয়ার বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এবং ইয়ুথ ভিলেজ বিডি’র উদ্যোগে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘ক্যারিয়ার পাথওয়ে ফর টুমোরো’ শীর্ষক সেমিনার। এতে রাজশাহী অঞ্চলের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এ সেমিনারের মাধ্যমে তরুণদের ক্যারিয়ার সচেতনতা, কার্যকর যোগাযোগ দক্ষতা, দক্ষতা পরিমাপ, নেতৃত্বের গুণাবলী নিয়ে বাস্তব ধারণা দেওয়া হয়। যাতে তরুণ প্রজন্ম শিক্ষাজীবন থেকেই ক্যারিয়ার সচেতন এবং ক্যারিয়ারের জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারে।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে ছিলেন দেশের শীর্ষস্থানীয় আইটি কোম্পানি স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন। তিনি তার দীর্ঘ ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের অভিজ্ঞতা থেকে বর্তমান তরুণদের করণীয় বিষয়গুলো সম্পর্কে আলোচনা করেন।

আল বেরুনী সুজন বলেন, ক্যারিয়ার শুরু হওয়ার পর কাজ ভালো লাগে না রোগে ভুগতে না চাইলে প্রথমেই ভাবা উচিৎ কী ভালো লাগে। কী এমন কাজ যা করতে ভালো লাগে, যা করতে গিয়ে মনে হয় না কাজ করছেন। এবং দেখুন সে কাজটাকেই সিরিয়াস ক্যারিয়ার হিসেবে নেয়া যায় কিনা বা এটা প্রচলিত কিনা। যদি তাই হয়, তাহলে এটাকেই ক্যারিয়ার গড়ার হাতিয়ার হিসেবে নিয়ে নিন। কেননা এটাই আপনাকে উন্নত ক্যারিয়ার গড়তে সহায়তা করবে। কেননা যে জিনিস আপনি নিজের তাগিদে নিজে নিজে শিখবেন, সে কাজে আপনি গুরু বনে যাবেন। মনে রাখবেন- ভুলেও অপছন্দের কোন কাজকে ক্যারিয়ার হিসেবে নেবেন না, তাহলে ক্যারিয়ার বোঝা বনে যাবে।

আরও বক্তব্য দেন— আশরাফ সিদ্দিকী নূর, ডিরেক্টর, পিক্সেল প্রাইভেট লিমিটেড, এন এম আতিকুল হক, প্রোপাইটর, ইমাজিন কম্পিউটার এন্ড সল্যুশনস, শাহরিয়ার হোসেন তালুকদার, প্রক্টর, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাজশাহী এবং রেজাউল করিম, এসিস্ট্যান্ট প্রফেসর, ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাজশাহী।

এ সম্পর্কিত আরও খবর