শ্রমিক কল্যাণ তহবিলে ৭ কোটি ৬৬ লাখ টাকা দিলো ইউনিলিভার

, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 14:17:31

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড তাদের লভ্যাংশের নিদিষ্ট অংশ প্রায় ৭ কোটি ৭০ লাখ টাকা  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দিয়েছে।

রোববার (০৬ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে প্রায় ৭ কোটি ৬৬ লাখ ৫২ হাজার ৭৫৯ টাকার দু’টি চেক হস্তান্তর করেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর লিগাল ডিরেক্টর এবং কোম্পানি সেক্রেটারি রাশেদুল কাইয়ুম এবং ইউনিলিভার ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর কেএসএম মিনহাজ। শ্রমিকের কল্যাণে অবদান রাখার জন্য এই অনুদানটি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনস্থ ‘বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন’ কে দেওয়া হয়েছে।

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল) বাংলাদেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, যারা ৫৫ বছরেরও বেশি সময় ধরে এদেশে কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশের প্রতি ১০টি পরিবারের ৯টিই তাদের দৈনন্দিন জীবনের চাহিদা মেটাতে উক্ত প্রতিষ্ঠানের এক বা একাধিক পণ্য ব্যবহার করে থাকে। লাক্স, লাইফবয়, সার্ফ, ক্লোজআপ, সানসিল্ক, পন্ডস, ভ্যাসলিন, ডাভ, তাজা, পিওরইট সহ ২১টিরও বেশি ব্র্যান্ডের মাধ্যমে বাংলাদেশের কোটি মানুষের প্রাত্যাহিক জীবনের গুরুত্বপূর্ণ অংশে পরিণত হয়ে ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল)।

ইউবিএল, বিশ্বের শীর্ষস্থানীয় মোড়কজাত পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ইউনিলিভারের একটি সহযোগী প্রতিষ্ঠান। ইউনিলিভার সারা বিশ্বে ১৯০টিরও বেশি দেশে মোড়কজাত পণ্য  সরবরাহ করে থাকে। টেকসই জীবনমান নিশ্চিত করার মাধ্যমে ব্যবসা সম্প্রসারণ করছে ইউবিএল। পরিবেশ রক্ষার পাশাপাশি নানামুখী কর্মকাণ্ডের মাধ্যমে সমাজের বুকে ইতিবাচক প্রভাবও রেখে চলেছে ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল)।

ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড (ইউসিএল) বাংলাদেশে ইউনিলিভার এর নতুন একটি ব্যবসা প্রতিষ্ঠান। ৩০ জুন, ২০২০ তারিখে সেটফার্স্ট (জিএসকে গ্রুপ) এর কাছ থেকে গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড এর ৮১.৯৮% মালিকানা কিনে নেওয়ার পর কোম্পানিটির নতুন নামকরণ করেছে ‘ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড (ইউসিএল)’। এই অধিগ্রহণের আওতায় জিএসকে এর পুষ্টিগুণ সমৃদ্ধ জনপ্রিয় খাদ্য ও পানীয় ব্র্যান্ড হরলিক্স, বুষ্ট ও গ্লাক্সোস-ডি এর মালিকানা অর্জন করেছে ইউনিলিভার।

চেক হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর সচিব কে.এম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এর মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন এনডিসি, ইউনিলিভার কনজ্যুমান কেয়ার লিমিটেড এর ফিন্যান্স ডিরেক্টর হাসনাইন টি আহমেদ এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স শামীমা আক্তার সেখানে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর