কাঁচা মরিচ ২৮০ টাকা কেজি!

বাজারদর, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 09:27:27

এ সপ্তাহে ১০০ টাকার ঘর ছুঁই ছুঁই বেশকিছু সবজির দাম। অধিকাংশ সবজি কেজি প্রতি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা দরে। গত সপ্তাহের তুলনায় কেজি প্রতি ১২০ টাকা বেড়ে শুক্রবার (৯ অক্টোবর) বাজারে প্রতি কেজি কাঁচা মরিচের দাম উঠেছে ২৮০ টাকা।

রাজধানীর মোহম্মদপুর টাউন হল, কৃষি মার্কেট ও বসিলা কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি শসা ১০০ টাকা, ফুলকপি প্রতি পিস ৪০ টাকা, বাঁধাকপি প্রতি পিস ৫০ টাকা, সিম কেজি প্রতি ১২০ টাকা, গাজর ৮০ টাকা, করল্লা ৮০ টাকা, টমেটো ১২০ টাকা, চিচিঙ্গা ৭০ টাকা, বেগুন ৮০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, লাউ ৭০ টাকা পিস, আলু ৫০ টাকা কেজি, বরবটি ৮০ টাকা, ক্যাপসিকাম ৩০০ টাকা, কচুরমুখী ৫০ টাকা, পেয়াজ ১০০ থেকে ১২০ টাকা, রসুন ১০০ থেকে ১২০ টাকা, আদা ১২০ থেকে ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ইলিশ মাছ

সবজি বিক্রেতারা বলছেন, এই মাস পুরোটাই এমন বাড়তি থাকবে সবজির দাম। শীত এলে দাম কমবে। তবে বিগত বছরগুলোর থেকে এবারে সবজির দামটা অস্বাভাবিক ভাবে বাড়ছে। দাম বৃদ্ধির কারণ হিসেবে বন্যাকে দায়ী করছেন তারা।

সপ্তাহের বাজার প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ১১৫ টাকায়। মাংসের বাজারে দেখা গেছে, গরুর মাংস ৫৫০ টাকা ও খাসি ৭০০ টাকা কেজি, পাকিস্তানি মুরগী ২১০ টাকা কেজি, লেয়ার ২৩০ টাকা, বয়লার ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়া বাজারে বড় সাইজ অনুযায়ী ইলিশ বিক্রি হচ্ছে ৮০০ থেকে ১০০০ টাকা ও জাত ভেদে চিংড়ি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকা কেজি দরে।

এ সম্পর্কিত আরও খবর