রক্ষণাবেক্ষণের জন্য নির্দিষ্ট এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

বিদ্যুৎ-জ্বালানী, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 23:42:57

বিতরণ উপকেন্দ্র রক্ষণাবেক্ষণের জন্য ডেসকোর পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় সর্বোচ্চ ৮ ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ বিতরণ বন্ধ থাকতে পারে। বার্ষিক এই রক্ষণাবেক্ষণ কার্যক্রম ১৫ ফেব্রুয়ারি নাগাদ শেষ হবে বলে জানিয়েছেন ডেসকোর প্রধান প্রকৌশলী (নেটওয়ার্ক) মঞ্জুরুল হক।

তিনি বার্তা২৪.কমকে বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য প্রতিবছর এই রক্ষণাবেক্ষণ করা হয়। আমরা সাধারণত সকালের দিকে এই কাজটি করার চেষ্টা করি যখন বিদ্যুতের চাহিদা কম থাকে। অন্য পার্শ্ববর্তী অন্য উপকেন্দ্র দিয়ে সরবরাহ স্বাভাবিক রাখার চেষ্টা থাকে। তবে অনেক সময় পুরোপুরি বিদ্যুৎ সরবরাহ রাখা সম্ভব হয় না। তাই আমরা অগ্রিম নোটিশ দিয়ে গ্রাহকদের জানিয়ে দেই। আবার আগেই দিনেই মাইকিং করে গ্রাহকদের অবগত করা হয়।

ডেসকোর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রক্ষণাবেক্ষণের প্রথম দিন ৫ নভেম্বর মিরপুরে স্টেডিয়াম সুইচিং উপকেন্দ্রের কাজ করা হবে। এতে মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লি কমপ্লেক্স এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। ৮ নভেম্বর বন্ধ থাকবে কাকলি এসএস উপকেন্দ্রের। এদিন গুলশানের কয়েকটি সড়ক, কাকলি বাসস্ট্যান্ড থেকে বনানী বাজার দক্ষিণাংশ, বনানী পোস্ট অফিস ও বনানীর বেশ কয়েকটি সড়কে।

প্রধান প্রকৌশলী (অপারেশন) মহিউদ্দিন আহমদে বার্তা২৪.কমকে বলেন, প্রতিবছর ধোয়া মোছার কাজ করা হয়, মবিল ঠিক আছে কিনা। অন্য কোনো সাব স্টেশন দিয়ে কাজ চালু রাখা হয়। লোডশেডিংয়ের নোটিশ দেওয়া হলেও চেষ্টা থাকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত রাখা।

এ সম্পর্কিত আরও খবর