অনবোর্ড লাউঞ্জ সুবিধা বন্ধ করল এমিরেটস এয়ারলাইন্স

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 20:05:46

করোনাভাইরাসের সংক্রমণ আবারও বেড়ে যাওয়ায় দুবাইয়ের ফ্ল্যাগশিপ এমিরেটস এয়ারলাইন্স তাদের এ-৩৮০ মডেলের উড়োজাহাজের যাত্রীদের অনবোর্ড লাউঞ্জ সেবা বন্ধ ঘোষণা করেছে।

মূলত: সংক্রমণ মোকাবিলায় জনসমাগম কমাতেই এই উদ্যোগ নিয়েছে আকাশপথে যাত্রী পরিবহনকরী উড়োজাহাজ কোম্পানিটি।

গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে এমিরেটসের মুখপাত্র বলেছেন, ‌যাত্রীর স্বাস্থ্য এবং নিরাপত্তার খাতিরে তারা অববোর্ড সার্ভিসে সাময়িকভাবে কিছু পরিবর্তন আনা হয়েছে। এই সময়ে যাত্রীরা অনবোর্ড লাউঞ্জ এবং সোশ্যাল এরিয়া ব্যবহার করতে পারবেন না।

২০২০ সালের অক্টোবরেও কোভিড সংক্রমণ মোকাবিলায় একই ধরনের উদ্যোগ নিয়েছিল এমিরেটস এয়ারলাইন্স। তবে খাবারের লাউঞ্জ বন্ধ থাকলেও শীতের সময়ে তারা যাত্রীদের জন্য পুষ্টিগুণ সমৃদ্ধ ওয়েলকাম ড্রিংকসের ব্যবস্থা রাখছে।

ওমিক্রন শনাক্তের আগে পরিস্থিতি যখন কিছুটা স্বাভাবিক হয়ে এসেছিল তখন এই এয়ারলাইন্স তাদের ৯০ ভাগ কার্যক্রম পরিচালনা করে আসছিলো। দুবাই হয়ে বিশ্বের ১২০টির বেশি গন্তব্যে যাত্রীদের সেবা দিয়ে আসছে এমিরেটস এয়ারলাইন্স।

বিগত এক সপ্তাহে বিশ্বে দৈনিক ২০ লাখ মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। নভেম্বরের শেষে দক্ষিণ আফ্রিকায় প্রথম করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার পর থেকেই বিশ্বের সংক্রমণের হার ২৭০ শতাংশ বেড়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর