উপায় এর ‘ক্যাশ কালেকশন’ সেবা নেবে পাঠাও কুরিয়ার

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 12:00:21

পাঠাও লিমিটেড এর অঙ্গপ্রতিষ্ঠান পাঠাও কুরিয়ারকে ক্যাশ কালেকশন সেবা প্রদান করবে মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান উপায়। সম্প্রতি উপায় হেড অফিসে উপায় ও পাঠাও এর মধ্যে এই সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

উপায় এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল হোসেন এবং পাঠাও এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এই চুক্তির আওতায় পাঠাও কুরিয়ার সার্ভিসের ৫৩ টি পয়েন্ট থেকে দৈনিক ক্যাশ কালেকশন করবে উপায়।

রেজাউল হোসেন বলেন, “পাঠাও কুরিয়ারকে ক্যাশ কালেকশন সেবা প্রদান করতে পেরে আমরা আনন্দিত। আমাদের এই সেবা পাঠাও কুরিয়ারের ক্যাশ ম্যানেজমেন্টকে আরও কার্যকরী ও স্বাচ্ছন্দ্যময় করবে। আশা করছি, এই চুক্তির মাধ্যমে উপায় ও পাঠাও এর সম্পর্ক আরও সম্প্রসারিত হওয়ার সুযোগ পাবে।”

চুক্তি স্বাক্ষর বিষয়ে পাঠাও এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ বলেন, “এই চুক্তির মাধ্যমে একটি উন্নত প্রযুক্তিসম্পন্ন দক্ষ ও নিরাপদ প্ল্যাটফর্মের সেবা নিতে পারবে পাঠাও কুরিয়ার। আমার বিশ্বাস, এর ফলে পাঠাও এর ব্যবসায়িক কার্যক্রমের গতি আরও বৃদ্ধি পাবে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপায় ও পাঠাও এর উর্ধ্বতন কর্মকর্তাগণ।

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’।

বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে।

উপায় এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন, ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন। বর্তমানে উপায় এর গ্রাহক সংখ্যা ৫০ লাখ এবং দেশব্যাপী এক লাখ এজেন্টের বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।

দেশীয় প্রতিষ্ঠান পাঠাও যাত্রা শুরু করে ২০১৫ সালে। রাইড শেয়ারিং সেবায় নেতৃত্ব দেওয়ার পর এই ডিজিটাল প্ল্যাটফর্মের সেবা বিস্তৃত হয়েছে ফুড ডেলিভারি, কুরিয়ার এবং ই-কমার্স লজিস্টিকস খাতে। বর্তমানে প্রায় ৮০ লাখ গ্রাহক, ৩ লাখ চালক ও ডেলিভারি এজেন্ট, ৩০ হাজার মার্চেন্ট এবং ১০ হাজার রেস্টুরেন্টের বিশাল নেটওয়ার্ক আছে পাঠাও এর।

এ সম্পর্কিত আরও খবর