সোনার দাম ভরিতে কমল ১,০৫০ টাকা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 07:50:25

সোনার দাম ভরিতে এক হাজার ৫০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সোমবার (২১ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার (২২ মার্চ) থেকে প্রতি ভরি সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) সোনা ৭৭ হাজার ৯৯ টাকায় বিক্রি হবে। সর্বশেষ গত ১৫ মার্চ প্রতি ভরি সোনার দাম এক হাজার ১৬৬ টাকা হ্রাস করেছিল বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২১ ক‍্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৭৩ হাজার ৫৯৯ টাকা এবং ১৮ ক‍্যারেটের সোনার দাম প্রতি ভরি ৬৩ হাজার ১০২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরির দাম ৫২ হাজার ৬০৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোনার দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম।

এরআগে, ১৫ মার্চ সোনার দাম কমিয়ে নতুন দাম নির্ধারণ করে বাজুস। তখন ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৭৮ হাজার ১৪৯ টাকা, ২১ ক্যারেটের ৭৪ হাজার ৬৫০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৬৪ হাজার ৩৫ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৫৩ হাজার ৬৩ টাকা করা হয়েছিল।

২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর