ইলন মাস্কের ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাবে রাজি টুইটার!

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 19:53:29

টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং টুইটারের বর্তমান অন্যতম শেয়ারহোল্ডার ইলন মাস্কের ৪৩ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাবে রাজি টুইটার।

সোমবার (২৫ এপ্রিল) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইলন মাস্কের প্রস্তাব গ্রহণ করতে চলেছে টুইটার। শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২ ডলারে মার্কিন ধনকুবেরের কাছে সংস্থা বিক্রি করে দিতে পারে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

সোমবার (২৫ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের বর্তমান পরিচালনা পর্ষদের সঙ্গে বিশ্বের শীর্ষ ধনী ও টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্কের বৈঠকে বসার কথা রয়েছে। এই বৈঠকেই মাস্কের প্রস্তাব গ্রহণ করার কথা রয়েছে।

রয়টার্সের সোমবারের প্রতিবেদনে প্রিমার্কেট ট্রেডিংয়ে টুইটারের শেয়ার ৫ শতাংশের বেশি বেড়েছে।

রয়টার্স জানিয়েছে, গত সপ্তাহে ইলন মাস্ক বেশ কয়েকজন শেয়ারহোল্ডারের সঙ্গে দেখা করেন। সে সময় তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য শেয়ারপ্রতি  ৫৪ দশমিক ২ ডলার দেওয়ার প্রস্তাব করেন, যা ফলে বিক্রি করতে রাজি হয়।

রয়টার্সের মতে, বৃহস্পতিবার মাস্ক টুইটারে বড় অর্থায়ন পরিকল্পনার রূপরেখা দেওয়ার পরে এবং চুক্তির সুযোগ হাতছাড়া না করার জন্য অনুরোধ করায় অনেক টুইটার শেয়ারহোল্ডার কোম্পানির সঙ্গে যোগাযোগ করেন।

টুইটারের বোর্ড সদস্যরা উদ্বিগ্ন যে মাস্ক একটি আকর্ষণীয় দরপত্র প্রস্তাব উপস্থাপন করলে এবং বিনিয়োগকারীদের অস্বীকার করলে তাদের আলোচনার অবস্থান দুর্বল হয়ে পড়বে।

এ সম্পর্কিত আরও খবর